EDM জগতে সৌমিতার প্রত্যাবর্তন, শীঘ্রই আসছে ‘ইয়াদ পিয়া কি’

এই বর্ষায় রিমঝিম ধারার সাথে সুরের অঝরা ধারা একাত্ম হয়ে যেন আরও আকর্ষণীয় হয়ে উঠতে চলেছে সৌমিতা সাহার ইডিএম জগতে “ইয়াদ পিয়া কি” – র সাথে প্রত্যাবর্তনের কারণে ৷ “ইয়াদ পিয়া কি” – র মাধ্যমেই সৌমিতা ইডিএম-এর প্রতি তার ভালোবাসাকে সাবেক সঙ্গীতের প্রতি তার আবেগের সাথে মিশ্রিত করার সিদ্ধান্ত নেন। এই প্রয়াসে তার সাথে যোগ দেন সংগীত পরিচালক অরিন্দম ভদ্র (বুম্বা,) গায়িকা জানান “আমি এবং বুম্বা দা, আমরা দুটি সম্পূর্ণ আলাদা স্টাইল এক করার চেষ্টা করেছি, এবং বুম্বা দা এই গানটির পিছনে যে পরিমাণ পরিশ্রম করেছেন তা অবিশ্বাস্য”৷ এই গান প্রশংসনীয়, কারণ এটি রাগ মিশ্র পিলু ভিত্তিক ঐতিহ্যবাহী সুরের সুরেলা ধ্বনির সাথে ইলেকট্রনিক বীট এবং ট্রান্সকে নির্বিঘ্নে মিশ্রিত করে। গানের লেখা এবং সুর সৌমিতার, সংগীত পরিচালনা, সংগীত আয়োজন থেকে মিশ্রণ মসৃণ সমস্ত কিছুই করেন অরিন্দম।
“ইয়াদ পিয়া কি” লিরিক্যাল ম্যাজিক দিয়ে শ্রোতাদের একটি নস্টালজিক যাত্রায় নিয়ে যায়। এই গানের মন্ত্রমুগ্ধ ফিউশন যা প্রথাগত সঙ্গীতের প্রাণময় সুরের সাথে EDM-এর ছন্দ এবং আবেশকে নির্বিঘ্নে একত্রিত করে। “ইয়াদ পিয়া কি” একটি এমন কাজ যা ভারতীয় সঙ্গীতের দৃশ্যে একটি বিরল উদাহরণ।

গানটির সাবেক মাদকতার সাথে সংক্রামক ইলেকট্রনিক বীট যেন হারানো প্রেমের কথা স্মরণ করিয়ে দেওয়ার আবেগ তুলে ধরে। মেলোটিউনস রেকর্ডস এবং স্বরাঙ্ক মিউজিকের মধ্যে এই প্রশংসনীয় প্রযোজনায় গভীরতা প্রকাশিত হতে চলেছে সৌমিতার কন্ঠে ইয়াদ পিয়া কি। এই গানের মাধ্যমে সৌমিতা EDM ঘরানায় তার বিজয়ী প্রত্যাবর্তনে এক প্রকার শিলমোহর দিলেন। উলেক্ষ সৌমিতার সংগীত জগতের আত্মপ্রকাশ ঘটে edm এর মাধ্যমেই তার প্রথম সিঙ্গেল Ishq এর সাফল্যর পর শিল্পী প্লেব্যাক জগতে প্রবেশ করেন। রবি ঠাকুরের গান নিয়ে পরিক্ষা মূলক ইন্দো – ফরাসি যুগলবন্দির কাজের মাধ্যমে ব্রিটেন এবং ইতালীর দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ভারতের প্রতিনিধিত্ব করেন শিল্পী । সঙ্গীত জগতের পাশাপাশি চারুকলা জগতেও শিল্পীর অনুরাগীর সংখ্যা বেড়ে চলেছে দেশ বিদেশে।

এই গান রচয়িতা শিল্পী হিসেবে ফিরে আসা, সৌমিতা ও অরিন্দম নিজেদের সংগীত – তুত ভাই বোন বলে পরিচয় দেন। অরিন্দম একজন বহুমুখী সাংগীতিক প্রতিভার অধিকারী সুরকার এবং সঙ্গীত প্রযোজক, তিনি বিভিন্ন নামকরা ব্র্যান্ডের জিঙ্গেল এবং বাণিজ্যিক সঙ্গীতে চিত্তাকর্ষক পোর্টফোলিও রাখার জন্য পরিচিত ৷ শর্ট ফিল্মের ব্যাকগ্রাউন্ড মিউজিক ও করেছেন তিনি। “ইয়াদ পিয়া কি” র বিষয়ে বলা যায় সৌমিতা এবং অরিন্দমের সঙ্গীতশিল্পী হিসাবে এগিয়ে চলা এবং ঐতিহ্যবাহী সুরকে সুন্দরভাবে EDM এ সাবলীল ভাবে মিশিয়ে দেওয়ার ক্ষমতার প্রমাণ, যা শ্রোতাদের গভীর আবেগকে অনুরণিত করতে সক্ষম।

এই বহু প্রত্যাশিত মিউজিক ভিডিওতে, সৌমিতাকে তার শিল্পের অনুপ্রেরণা হিসাবে ভ্যান গঘের আইকনিক ‘দা স্টারি নাইট’ – র উপাদান গুলিকে অন্তর্ভুক্ত করে তার শৈল্পিক প্রতিভার গভীরতা দিয়ে ভিডিওতে যোগ করতে চলেছেন এক নতুন মাত্রা।

EDM
সৌমিতার কথায় ” অমি দা স্টারি নাইট থেকে অনুপ্রাণিত হয়ে যে ছবির ফুটেজ যোগ করতে চলেছি, তা অবশ্যই গানটির অন্তর্নিহিত অর্থকে মাথায় রেখেই করছি” । শিল্পীর একাধিক মিউজিক ভিডিওতে তার আঁকা ছবির ফুটেজ প্রাসঙ্গিক ভাবে যোগ করা বিষয়টি তার অনুরাগীদের কাছে বিশেষ ভাবে আদৃত। বারে বারে এমন অনুরোধ আসে শিল্পীর কাছে। সৌমিতা, তার প্রতিশ্রুতি রাখবেন এই গানেও, ভিডিওতে তার আর্টওয়ার্ক সংযোজন করে তার নিজস্ব টুইস্ট যোগ করতে দেখা যাবে শিল্পীকে। তার শিল্প এবং সঙ্গীতের সাথে জড়িত, ভিজ্যুয়ালগুলি সুন্দরভাবে মন্ত্রমুগ্ধ বিট এবং সুরের পরিপূরক হবে বলেই বিশ্বাস করে টিম ‘ ইয়াদ পিয়া কি ‘।

Back to top button