পূর্নার মতোই অন্যায়ের বিরুদ্ধে গর্জে ওঠা উচিত সমস্ত মেয়েকে! রূপ সাগরে মনের মানুষ ধারাবাহিকে নায়িকার চরিত্রে অসাধারণ রুকমা

খুব বেশিদিন হয়নি সান বাংলা চ্যানেলে শুরু হয়েছে রুপ সাগরে মনের মানুষ। শুরুতেই ধারাবাহিকটি মন জয় করে নিয়েছে দর্শকদের। অভিনেত্রী রুককার অভিনয় অসাধারণ। দুই অসহায় মেয়ের সমাজে টিকে থাকা এবং এগিয়ে চলাকে কেন্দ্র করেই তৈরি এই গল্প।

আমাদের সমাজে যারা অনাথ তাদের দুর্গতির সীমা থাকেনা। তারা এমন একটা পরিবেশ এত বড় হয়ে ওঠে যেখানে চারিদিকের মানুষজন মুখিয়ে থাকে ক্ষতি সাধনের জন্য। মা বাবা অনেকটা মাথার উপরে ছাদের মত হয়। যেটা না থাকলে সহজেই পশুরা আক্রমণ করতে পারে।

আর আমাদের সঙ্গে পশুর অভাব নেই। যদি সেই অনাথ সন্তান কোন মেয়ে হয় তাহলে তো তার বিপদ আরো বেশি বেড়ে যায়। এই চরম দুরাবস্থা থেকে বাঁচার একমাত্র উপায় হল নিজেকে সাহসী এবং প্রতিরোধী হিসেবে গড়ে তোলা। আমি সেরকমই একটি চিত্র তুলে ধরেছে সান বাংলা।

কিছুদিন আগে শুরু হওয়া রুপ সাগরে মনের মানুষ ধারাবাহিক বাস্তবের এমন অনেক দিক তুলে ধরছে যা প্রতিনিয়ত অসহায় মেয়ে সহ্য করে থাকে। এদিনের পর্বে দেখানো হয়। ধারাবাহিকের নায়িকা পূর্নার উপর জোর জুলুম করছে এক ব্যাক্তি। পুর্না কিন্তু চুপ থাকার মেয়ে নয়। সে জানে যে যেমন তার সাথে তেমন ব্যবহার করা উচিত।

যখন সেই ব্যক্তি তার উপর রাক্ষসের মধ্যে ঝাপিয়ে পড়ে গল্পের নায়িকা দেবীর মতন ঘুরে দাঁড়িয়ে তাকে যোগ্য জবাব দেয় ও শাস্তি দেয়। এই ধারাবাহিকটি সমাজের প্রতিটি মেয়েকে বা বলা ভালো প্রতিটি অসহায় মেয়েকে ঘুরে দাঁড়ানোর এবং অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার সাহস যোগাচ্ছে।

Back to top button