নরম স্বভাবের হলেও স্ত্রীর অসম্মান মুখ বুজে মেনে নেবে না রামপ্রসাদ, সর্বানিকে করা বলরামের কটূক্তির জবাব দিতেই দর্শকরা প্রশংসায় পঞ্চমুখ

স্টার জলসার পর্দায় কিছুদিন আগেই শুরু হয়েছে নতুন ধারাবাহিক রামপ্রসাদ। যখন থেকে টেলিভিশনের পর্দায় ঘোষণা হয়েছে প্রাচীন এই কবীর গল্প তুলে ধরা হবে তখন থেকেই দর্শক মুখিয়ে রয়েছেন। আসলে অনেকেই রয়েছেন যারা রামপ্রসাদের কাহিনী সেই ভাবে গভীরে গিয়ে জানেন না। সেই কারণেই উৎসাহটা দ্বিগুণ হয়েছিল যখন থেকে টেলিভিশনের পর্দায় এসেছিল এই খবর।

আর প্রথম থেকেই ধারাবাহিক নজর কেড়ে নিয়েছে ভক্তকুলের। ব্যক্তিগত জীবনের ঝড় ঝাপটা কাটিয়ে অবশেষে ধারাবাহিকে ফিরেছেন সব্যসাচী চৌধুরী। রামপ্রসাদের চরিত্রে তাকে পেয়ে দর্শক খুশি। অন্যদিকে রামপ্রসাদের স্ত্রী সর্বানীর ভূমিকায় রয়েছেন সুস্মিলি আচার্য। আর মা কালীর ভূমিকায় রয়েছেন পায়েল দে। পায়েলের অভিনয় শুরুর থেকেই প্রশংসিত। এর আগেও দেবী চরিত্রে দর্শক তাকে পেয়েছেন।

ধারাবাহিক অনুযায়ী দর্শক দেখেছেন রামপ্রসাদ এবং সর্বানীর বিয়েটা হঠাৎ করে হয়ে যায়। আসলে রামপ্রসাদের পিসতুতো দাদার সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল সর্বাণীর। কিন্তু সে বিয়ে না করে এলে রামপ্রসাদের বাবা ছেলেকে বিয়ের পিঁড়িতে বসায়। তবে রামপ্রসাদের বাড়ির প্রত্যেককে মেনে নিলেও রামপ্রসাদের মা সর্বানীকে কিছুতেই বউ হিসেবে মেনে নিতে পারেনা। যাইহোক সমস্ত কিছু পেরিয়ে বর্তমানে স্বামী স্ত্রীর বন্ধনে আবদ্ধ হয়েছে সর্বাণী আর রামপ্রসাদ। তাদের মাথার উপর সর্বদা রয়েছেন মা কালী। স্ত্রীর অসম্মান কোনভাবেই আর মেনে নেন না রামপ্রসাদ।

এ দিনের পর্বে দেখা যায় একটি মারাত্মক ভুল করে বসে বলরাম। সেখান থেকে তাকে উদ্ধার করে আনে রামপ্রসাদ। কিন্তু তাতে বলরামের একটুও সহানুভূতি নেই। ক্ষমা চাওয়ার বদলে বলরাম উদ্ধত্য দেখিয়ে বলে রামপ্রসাদ কি করে খালি জ্ঞান দেয় আর গান গায়। সর্বানির সাথে যদি আমার বিয়ে হতো তাহলে ওর কপালটা খুলে যেত। এমন কথা শুনে ছি ছি করে ওঠে সর্বনি সহ বাড়ির সকলে।

স্ত্রী এর সম্পর্কে এমন কটুক্তি বুঝে সহ্য করেনি রামপ্রসাদ। এই দিন রামপ্রসাদ খুব শান্ত এবং দৃঢ় স্বরে বলরামকে বলে, “যা বললে তা আর কখনো বোলো না। হ্যাঁ আমি জানি আমার অনেক অক্ষমতা রয়েছে কিন্তু আমার স্ত্রীকে কেউ অসম্মান করলে অপমান করলে আমি সেটা মেনে নেব না। তাই যেগুলো বললে সেগুলো আর কখনো বলো না যদি বলো তাহলে তার ফল ভালো হবে না।” রামপ্রসাদের এই ঠান্ডা হুমকিতে ভিতর থেকে কেপে ওঠে বলরাম। এই দৃশ্যে মুগ্ধ দর্শক মহল।

Back to top button