‘জল নুপুরে’র পারি পাগলিকে নকল করে জনপ্রিয় হচ্ছে ‘কার কাছে কই মনের কথা’র পুতুল! শ্রীতমাকে নিয়ে কী বলছেন অপরাজিতা

বাংলা টেলিভিশনে একাধিক পাগলির চরিত্র থাকলেও পারি পাগলিকে ছাড়িয়ে যেতে পারেনি কোনো চরিত্র! সেই নিয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী নিজে

সম্প্রতি জি বাংলায় (Zee Bangla) শুরু হয়েছে একটি নতুন ধারাবাহিক। টেলিভিশনের পর্দায় শুরুতেই জনপ্রিয়তা পাচ্ছে টেলি অভিনেত্রী মানালী দে (Manali Dey) এর ‘কার কাছে কই মনের কথা’ (Kar Kache Koi Moner Kotha)। যত বেশি বিতর্ক তত বেশি টিআরপি এটাই এখনকার বাংলা সিরিয়ালের নতুন ট্রেন্ড। সে দিক দিয়ে দেখতে গেলে আর পাঁচটা সিরিয়ালের থেকে খানিকটা হলেও এগিয়ে অর্ক গঙ্গোপাধ্যায়ের লেখা এই নতুন ধারাবাহিক।

শুরুতেই জনপ্রিয়তার শীর্ষে ধারাবাহিক

এই ধারাবাহিকের জনপ্রিয়তা পাওয়ার আরো একটি অন্যতম কারণ হচ্ছে নায়িকার ননদ পুতুল এর অভিনয়। পুতুল এই ধারাবাহিকে ছোটবেলা থেকেই মানসিক প্রতিবন্ধী, তাঁর শারীরিক বিকাশ হলেও মানসিক বিকাশ থমকে গিয়েছে। বিশেষভাবে সক্ষম পুতুল সমাজের চোখে ‘হাবলি’। পুতুলের এই চরিত্র বারবার মনে করাচ্ছে ‘জল নূপূর’ সিরিয়ালের পারি পাগলিকে।

যে ভূমিকায় দেখা মিলেছিল অপরাজিতা আঢ্যের। দুই চরিত্রের মধ্যে অদ্ভুত মিল। জল নুপুর ধারাবাহিক প্রিয় পারি পাগলীর জন্য অনেকটাই জনপ্রিয়তা অর্জন করেছিল। লীনা গঙ্গোপাধ্যায়ের কলম থেকে বেরিয়ে এসেছিল পারির চরিত্র, কাকতালীয়ভাবে ‘কার কাছে কই মনের কথা’ সিরিয়ালটি লীনা-পুত্র অর্ক গঙ্গোপাধ্যায়ের প্রযোজনা সংস্থার।

পারিকে নকল করে কটাক্ষের মুখে পুতুল

২০১৩ সালে স্টার জলসার পর্দায় সম্প্রচার শুরু হয়েছিল জনপ্রিয় সিরিয়াল জলনূপুরের। নীল-কাজলের সেই ভালোবাসার কাহিনিতে সবচেয়ে বেশি নজর কেড়েছিল পারি পাগলির চরিত্র। অনেকেই পুতুলকে দেখে বলছে, ‘এ তো পুরো পারি পাগলির কপি পেস্ট’, কেউ লিখছেন, ‘পারি একজনই হয়, অপরাজিতার ধারে কাছেও নেই শ্রীতমা’। পুতুল চরিত্রে অভিনয় করে প্রশংসা আর কটাক্ষ দুটোই কুড়োচ্ছেন অভিনেত্রী।

এই বিষয় নিয়ে একেবারে চুপ থাকাই শ্রেয় বলে মনে করেছেন শ্রীতমা ভট্টাচার্য। কিন্তু তাঁকে নিয়ে এবার মুখ খুললেন খোদ ‘পারি পাগলি’ অপরাজিতা। সোশ্যাল মিডিয়ার এই সমালোচনা সম্পর্কে একেবারেই অবগত নন অভিনেত্রী, তিনি সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান- ‘না, আমার কানে এমন কিছু কথা এসে পৌঁছায়নি, তবে যদি চেষ্টা করে (পারিকে নকল করার) তাহলে খারাপ কী? আমি যেটা করেছি ও সেটা তো করবে না। ও নিজের মতোই করবে, মানুষের চোখে হয়ত মনে হচ্ছে ও কপি করেছে। ও খুব ভালো অভিনেত্রী আর খুব বুদ্ধিমতী মেয়ে। যেটা করবে সেটা নিজস্ব ধারা তৈরি করেই করবে, তাই আশা করি সেটা ভালো হবে’।

Back to top button