বয়স ৩০ এর ওপর কিন্তু এখনও উঠতি নায়িকাদের হার মানবে মানালি, ছোটপর্দায় একচেটিয়া নায়িকার চরিত্রে সাবলীল তিনি

বাংলা সিরিয়ালের (Bengali Serial) জগতের জনপ্রিয় নায়িকা হলেন মানালি দে (Manali Dey)। ‘বউ কথা কও’ ধারাবাহিকে নায়িকা মৌরির চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। এরপর থেকে আর পিছন ফিরে দেখতে হয়নি তাঁকে। ইতিমধ্যেই টলিউড (Tollywood) এবং ওয়েব প্ল্যাটফর্মেও কাজ করে ফেলেছেন মানালি।

একাধিক জনপ্রিয় বাংলা সিরিয়ালে অভিনয় করে দর্শকদের ঘরের মেয়ে হয়ে গিয়েছেন মানালি। মা-কাকিমাদের কাছে অত্যন্ত পরিচিত মুখ তিনি। এখনও অনেকেই তাঁকে ‘ফুলঝুরি’ নামেই চেনে। স্টার জলসার ‘ধুলোকণা’ সিরিয়ালে এই চরিত্রেই দেখা গিয়েছিল মানালিকে। বর্তমানে জি বাংলার নতুন সিরিয়াল ‘কার কাছে কই মনের কথা’য় (Kar kache koi moner kotha) দেখা যাচ্ছে তাঁকে।

মানালী ২০০৯ সালে শান্তিলাল সোনি পরিচালিত সিনেমা কালী আমার মা তে শিশুশিল্পীর চরিত্রে অভিনয় করেন। এরপর তিনি স্কুল জীবনেই উনিশ-কুড়ি ম্যাগাজিনের জন্য মডেল হন এবং সেই সময়েই স্টার জলসার ধারাবাহিক নীড় ভাঙ্গা ঝড় এ অভিনয়ের সুযোগ পান। সেখানে তিনি মোহনা চরিত্রে অভিনয় করেন। তবে তিনি স্টার জলসার অপর একতি ধারাবাহিক বউ কথা কও তে অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে চলে আসেন।

কে বলবে তার বর্তমান বয়স ৩০+! তাকে দেখে সেই কথা বোঝার উপায় নেই। চুটিয়ে নায়িকা চরিত্রে একের পর এক ধারাবাহিক গুলিতে অভিনয় করে চলেছে এই কাল জয়ী অভিনেত্রী। বর্তমানে কার কাছে কই মনের কথা ধারাবাহিকের নায়িকার চরিত্র রয়েছে মানালি। যত দিন যাচ্ছে দর্শকদের মনের আরো কাছে চলে আসছেন এই অভিনেত্রী।

কি আশ্চর্যের ব্যাপার, তার সমবয়সী অভিনেত্রীরা বা তার চেয়ে বয়সে ছোটো অভিনেত্রীরাও মা, কাকি, শাশুড়ি প্রভৃতি চরিত্রে অভিনয় করছেন। আর সেখানে অভিনেত্রী মানালি দে এখনো অব্দি টিকে রয়েছেন নায়িকা রূপে। তিনি পার্শ্ব চরিত্রে আছেন এমন ধারাবাহিক বোধ হয় নেই বললেই চলে।

Back to top button