‘হাসপাতালে অপারেশনের পর ডাক্তার জানালেন সন্তান মৃত…পরে জেনেছিলাম মেয়ে হয়েছিল’, সেই যন্ত্রণার কথা নিজেই জানালেন কৃষ্ণকলি অভিনেত্রী!

আমাদের জীবনটা মোটেই সহজ নয়। হাজারও পরীক্ষার মধ্যে দিয়ে জীবনের কক্ষপথ পার করতে হয়। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার প্রয়োজনীয়তা সর্বাধিক। তবে পছন্দের পেশায় অংশগ্রহণ করার সৌভাগ্য থাকেনা অনেকেরই। যাঁরা পান তাঁদের সেই সুযোগ অর্জন করে নিতে হয়। বর্তমান টেলি পর্দার জনপ্রিয় মুখ অভিনেত্রী সুস্মিতা রায় (Susmita Roy)। জি বাংলার ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকে তাঁর অভিনয় নজর কাড়ে। এহেন অভিনেত্রী সুস্মিতার জীবনে এসেছিল একাধিক বাধা। নিজের জীবন সম্পর্কে এই প্রথম মুখ খুললেন অভিনেত্রী।

সম্প্রতি ‘জোশ টক’- এর মঞ্চে এসেছিলেন সুস্মিতা। অভিনেত্রী জানান, তিনি সুন্দরবনের গোসাবার মেয়ে। ছোটবেলায় স্কুলে যেতেন হাতে জুতো নিয়ে কাদামাটির পথ পেরিয়ে। পড়াশোনা করতেন ঘরে হ্যারিকেনের আলোয়। বাড়ির সবাই চেয়েছিলেন সুস্মিতা আর পাঁচটা মেয়ের মতো চাকরি করবেন। কিন্তু অভিনেত্রী জানতেন তিনি অভিনয়ের পথেই যাবেন।

স্কুল পাশের পরেই নিজের স্বপ্নের পথে হাঁটা শুরু করেন সুস্মিতা। কলেজে পড়ার সময় তিনি চলে আসেন কলকাতায়। সেখানে মেসে থাকাকালীন অভিনয়ের অডিশন দেওয়া শুরু করেন। কিন্তু সবটা পথ এতটা সহজ নয়। তিনি একা মেয়ে। কলকাতায় বাড়ি ভাড়া পাওয়াও মুশকিল হয়ে পড়ে। কাজ নেই, টাকার অভাবে দিনে রাতে খাওয়ার জোগাড় করাও মুশকিল হয়ে পড়ে তাঁর জন্য।

অভিনেত্রী জানান, তাঁকে রোগা হওয়ার জন্য কোনোদিনও ডায়েট করতে হয়নি। না খেতে পেয়েই রোগা হতেন তিনি! কখনও জুটতো রাস্তার মোমো তো কখনও রাত কাটানোর ঠাঁই হতো রাস্তার ত্রিপল। এভাবেই দিন কাটাতে থাকলে এক সময় ধারাবাহিকের জুনিয়র আর্টিস্টদের কাজ পান সুস্মিতা। একসময় জি বাংলার ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকে পার্বতীর ভূমিকায় বাছা হয় তাঁকে।

actress

আরও পড়ুনঃ অপেক্ষার বেড়াজাল ভেঙে ফের একসঙ্গে উর্মি-সাত্যকি! শহরের উষ্ণতম দিনে ‘এই পথ যদি না শেষ হয়…’

জি বাংলার মেগায় অভিনয়ের সময় গর্ভবতী হন সুস্মিতা। জীবনে আসে সন্তান আসার আনন্দও। কিন্তু সে সময় এক গুরুতর অ্যাক্সিডেন্ট হয় তাঁর। গর্ভবতী সুস্মিতার অপারেশনের জন্য ওটিতে নিয়ে যাওয়া হয়। ওটির বাইরে থেকেই সন্তানের হার্টবিট মিলছিল না! আশঙ্কা সত্যি করে ডাক্তার জানান সুস্মিতার গর্ভস্থ সন্তান মৃত। ডাক্তার বলেছিলেন সুস্মিতার গর্ভে ছিল কন্যা সন্তান। যন্ত্রণা সয়ে পার্বতীর ভূমিকায় অভিনয় শেষ করেন অভিনেত্রী। প্রায় কুড়িটি ধারাবাহিকে অভিনয় করে ফেলেছেন তিনি। ভেঙে না পড়ে নতুন করে বাঁচার প্রয়াস খোঁজার নামই সুস্মিতা রায়।

Back to top button