চলচ্চিত্র জগতের শোকের ছায়া, হঠাৎ মৃত্যু হল সিনেমা সিরিয়ালের জনপ্রিয় পরিচালকের

আত্মঘাতী হলেন সিনেমা সিরিয়ালের জনপ্রিয় পরিচালক, খবর সামনে আসতেই শোকের ছায়া চলচ্চিত্র জগতে

চলচ্চিত্রের দুনিয়ায় তার অবদান অনস্বীকর্য। ২০০৫ সালে তিনি এই এনডি স্টুডিয়ো (ND Studio) চালু করেন। নবী মুম্বইয়ের করজাতের ৫২ একর জমির উপর স্টুডিয়ো বানিয়েছিলেন। তিনি মূলত মারাঠি এবং হিন্দি ছবিতে কাজ করতেন। এই দুই ইন্ডাস্ট্রির সঙ্গে তাঁর নিবিড় যোগাযোগ ছিল। তাঁর তৈরি করা দুর্দান্ত সব সেট দেখা গিয়েছিল হাম দিল দে চুকে সনম, যোধা আকবর, দেবদাস, প্রেম রতন ধন পায়ো, ইত্যাদি ছবিগুলোতে। তাঁর সেট থেকেই চলত কালার্সের বিগ বস (Big boss)। যার ছত্রছায়ায় এই সব কিছু বর্তমানে সেই মানুষটাই আর নেই আমাদের মধ্যে।

পরিচালকের অবদান সমুহ

তিনি হলেন নিতিন দেসাই। বুধবার বলিউডের জনপ্রিয় আর্ট ডিরেক্টর নিতিন দেসাইয়ের (Nitin Desai) আ’ত্ম’হ’ত্যা’র ঘটনায় গভীর শোকাহত বলিউড। ‘লগান’(Lagaan), ‘যোধা আকবর’(Jodha Akbar) থেকে শুরু করে ‘দেবদাস’-এর (Devdas) মতো একাধিক ছবির আর্ট ডিরেকশন এমনকী প্রোডাকশন ডিজাইনেরও কাজ করেছেন নিতিন। তাঁর আচমকা আত্মহত্যায় কার্যত বাকরুদ্ধ বলিউড(Bollywood)। ময়নাতদন্তে(Autopsy) উঠে এসেছে যে গলায় ফাঁস দিয়ে আ’ত্ম’হ’ত্যা’ই করেছেন তিনি। ইতোমধ্যেই পুলিস(Mumbai Police) শুরু করেছে তদন্ত। সেই তদন্তেই উঠে এল নয়া তথ্য।

পরিচালকের মৃত্যুর কারণ

নীতীনের মৃত শরীর ময়না তদন্ত করেন চার চিকিৎসক। প্রাথমিক তদন্ত জানাচ্ছে, গলায় দড়ি দেওয়ার কারণেই মৃত্যু হয়েছে তাঁর। যদিও চলছে আরও তদন্ত। জানা যাচ্ছে, প্রবল আর্থিক চাপের মধ্যে ছিলেন নীতীন। অনেকেরই মত, তা সামলাতে না পেরে এভাবে চলে যাওয়া বেছে নিলেন।

বিজেপি নেতা বিনোদ তাওরের ঘনিষ্ট বন্ধু ছিলেন নীতীন। তাঁর মৃত্যুর পর বিনোদ জানান, ‘ওর মাথায় ২৫২ কোটির ঋণের বোঝা ছিল। মৃত্যুর খবর শুনে ভীষণই খারাপ লাগছে। আমি ওর সঙ্গে মাঝে মধ্যেই কথা বলতাম, ওকে বোঝাতাম। আমি ওকে অমিতাভ বচ্চনের উদাহরণ দিতাম। বলতাম কীভাবে উনি নিজের জীবনে ঘুরে দাঁড়িয়েছেন। বলতাম, তোমার মাথায় স্টুডিও নিয়ে লোনের বোঝা থাকলে অন্য কিছু করো।’

শোক প্রকাশ করলো বলিউড

নীতীনের মৃত্যুতে শোকপ্রকাশ করেছে বলিউড। অভিনেতা অক্ষয় কুমারের ওএমজি ২ ছবির ট্রেলার বুধবার মুক্তি পাওয়ার কথা থাকলেও তা স্থগিত রাখা হয়। বুধবার বিকেলে অক্ষয় টুইটারে লেখেন, ‘নীতীন দেশাইয়ের মৃত্যুর খবর পেয়ে ভীষণ কষ্ট পেয়েছি। উনি প্রোডাকশন ডিজাইনে একজন দৃঢ়চেতা মানুষ এবং আমাদের সিনেমার দুনিয়ায় সকলের কাছের একজন ছিলেন। উনি আমার বহু ছবিতে কাজ করেছেন… এটা একটা বিশাল ক্ষতি। ওঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ (বুধবার) আমরা ওহ মাই গড ২-এর ট্রেলার প্রকাশ করছি না। বৃহস্পতিবার সকাল ১১টায় ট্রেলার লঞ্চ করা হবে। ওম শান্তি।’

Back to top button