নিম ফুলের মধুর অভিনব গান শুনে মিঠাইয়ের গানের কথা মনে করছে দর্শক! জি বাংলা নতুন নতুন ভাবনার প্রশংসায় মেতেছে দর্শক

চ্যানেলটি যে সবার থেকে এগিয়ে তারই প্রমাণ দিল জি বাংলা, জেনে নিন জি বাংলা চ্যানেলের একটি বিশেষত্ব

বাংলা বিনোদনে (Entertainment) যে সমস্ত চ্যানেলগুলি বর্তমানে নিজের আধিপত্য বিস্তার করেছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় এবং প্রথম সারির চ্যানেল গুলির মধ্যে একটি হল জি বাংলা (Zee Bangla)।১৯৯৬ সালে প্রথম এই চ্যানেলটি যাত্রা শুরু করে। কিন্তু দুই মাসের মধ্যে হঠাৎ বন্ধ হয়ে যায়। আবারও এই চ্যানেল আলফা বাংলা নামে ১৯৯৯ সালে যাত্রা শুরু করে।

২০০৫ সালে এটি আরো আধুনিক হয়ে ওঠে। ২৭শে মার্চ, ২০০৫ সালে এই চ্যানেলটি নতুন লোগো উন্মোচন করে জি সিনে অ্যাওয়ার্ডে এবং তার নাম পরিবর্তন করে জি বাংলা করা হয়। এখন যে সমস্ত ধারাবাহিক গুলির টিআরপিতে এক থেকে দশের মধ্যে নিজেদের স্থান পাকা করেছে সেগুলির মধ্যে বেশিরভাগ ধারাবাহিকই সম্প্রচারিত হচ্ছে জি বাংলায়।

জি বাংলা চ্যানেল এর কর্তৃপক্ষ অন্যান্য চ্যানেলের তুলনায় একটু অন্যরকম ভাবে চিন্তা-ভাবনা করেন। তাই এই চ্যানেল, সম্প্রচারিত জনপ্রিয় সিরিয়াল গুলির এক একটি প্লটের বিভিন্ন ধরনের থিমের জন্য একটি করে অসাধারণ গান রচনা করেন। সম্প্রচারিত হওয়ার পর সেই গানগুলি ফিরতে থাকে দর্শকদের ঘরে ঘরে।

জি বাংলা সম্প্রচারিত অত্যন্ত জনপ্রিয় একটি ধারাবাহিক ছিল মিঠাই। এই ধারাবাহিকে জি বাংলা একটি সুন্দর গান যোগ করেছিলেন যার নাম “বাঙালির মিষ্টি মানেই সিদ্ধেশ্বর মোদক।” আবার জি বাংলার আরও একটি জনপ্রিয় ধারাবাহিক নিম ফুলের মধুতে সম্প্রতি চলা এই শাড়ি এক্সিবিশন নিয়ে একটি নতুন গান সম্প্রচার করে যার নাম “বঙ্গদেশের নারী পরনেতে শাড়ি।”

এই সমস্ত দিক থেকে জি বাংলার সৃজনশীল চিন্তাভাবনা অনেকটাই এগিয়ে। অন্য কোন চ্যানেল হয়তো এতটা অর্গানাইজড ভাবে কোন ধারাবাহিকের সম্প্রচারের বিষয়টি পরিকল্পনা করে না। তাই জি বাংলা প্রধানত বাংলা ধারাবাহিক জগতের অন্যতম জনপ্রিয় এবং প্রথম সারির চ্যানেল হিসেবে বিবেচিত হয়।

Back to top button