আসতেই সবাইকে মাত দিচ্ছে ফুলকি, কী ভাবে শুরুতেই এতো জনপ্রিয়তা? কেনই বা এতো ভালো ফলাফল টিআরপিতে!

একদম শুরুতেই সবাইকে পিছনে ফেলে সবার আগে এগিয়ে গেল ‘ফুলকি’। প্রথম সপ্তাহেই চ্যানেল টপার জি বাংলার এই নতুন মেগা। শুধু তাই নয়, সার্বিক টিআরপি তালিকায় দু-নম্বরে জায়গা করে নিয়েছে এই মেগা সিরিয়াল। স্বভাবতই খুশির হাওয়া ‘ফুলকি’ পরিবারে। গত ১২ই জুন থেকে একই সময়ে পথচলা শুরু হয়েছিল ‘ফুলকি’ ও ‘সন্ধ্যাতারা’র। অন্বেষা হাজরার মতো অভিনেত্রীকে পিছনে ফেলল নবাগতা দিব্যানি। সন্ধ্যা তারা কেউ জোরদার টক্কর দিল এই ধারাবাহিক।

কিন্তু শুরুতেই এমন জনপ্রিয়তার রহস্যটা কী? বেশ কিছুদিন হল শেষ হয়েছে মিঠাই। যখন মিঠাই শেষ হয়েছিল তখন অনেকেই ভেবেছিলেন ফুলকির জন্যই ধারাবাহিকটি শেষ হচ্ছে। কিন্তু বেশিরভাগ দর্শকই এই বিষয়টা কি ইতিবাচকভাবেই নিয়েছিলেন। কারণ যেটার শুরু আছে সেটার শেষও আছে। আর মিঠাইকে তার শুরুর মতনই একটা সুন্দর শেষ দেওয়া হয়েছে।

মিঠাই ধারাবাহিকের পরিচালক ছিলেন রাজেন্দ্র প্রসাদ আর ফুলকি ধারাবাহিকের পরিচালনাতেও রয়েছেন তিনি। তাই ফুলকির সাথে মিঠাইয়ের এক অদ্ভুত মিল তৈরি করেছেন পরিচালক। ফুলকি ও মিঠাইয়ের মত চটপটে একটা ক্যারেক্টার। যার দস্যিপনামি, দুষ্টুমি, দায়িত্ববোধ সবটাই মিলে যায় হুবহু।

মিঠাইয়ের জনপ্রিয়তা ছিল আকাশ ছোঁয়া। এই ধারাবাহিক কি শেষ হয়ে যাওয়ায় কষ্ট পেয়েছিলেন হাজার হাজার অনুরাগী। তারা এবার মিঠাইয়ের স্বাদ পাচ্ছেন ফুলকি ধারাবাহিকে। আর তাই প্রথম সপ্তাহে চ্যানেল টপার এই ধারাবাহিক। এমনটাই ধারণা করছেন ভক্তরা।

ফুলকি ধারাবাহিকের নায়কও অনেকটা মিঠাইয়ের সিদ্ধার্থের মতনই, নায়িকার সাথে যে মিল আছে সেটা তো আগেই বুঝেছেন দর্শকরা। এছাড়াও মিঠাই ধারাবাহিকের অন্যতম চরিত্র নন্দা ফুলকি ধারাবাহিকেও নায়কের বিধবা বৌদির হিসেবে একটি গুরুত্বপূর্ণ জায়গা দখল করেছেন। এই সমস্ত কিছুই ফুলকি ধারাবাহিকের শ্রেষ্ঠত্ব লাভের একটি অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করেছেন দর্শক মহল।

Back to top button