শিমুলের দজ্জাল শাশুড়ির ভূমিকায় অনবদ্য অভিনয় করছেন রীতা দত্ত চক্রবর্তী , সেরা অভিনেত্রী এইভাবেই চেনা যায় বলছেন ভক্তরা

অভিনেত্রী হিসেবে সেরার তকমা পাচ্ছেন রীতা দত্ত চক্রবর্তী, জাদরেল শাশুড়ি হিসেবে তার অভিনয় দেখে মুগ্ধ ভক্তরা

বর্তমানে জি বাংলা (Zee Bangla) চ্যানেলের সদ্য শুরু হওয়া একটি বাস্তববাদী ধারাবাহিক হচ্ছে কার কাছে কই মনের কথা (Kar kache koi moner kotha)। এই ধারাবাহিকের মধ্যে দিয়েই বহুদিন পর টেলিভিশন জগতে ফিরলেন অভিনেত্রী মানালি দে। তবে এই ধারাবাহিকের জনপ্রিয়তা বৃদ্ধির জন্য যার নাম না নিলেই নয় তিনি হলেন রীতা দত্ত চক্রবর্তী। নায়িকা শিমুলের শাশুড়ি হিসেবে অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে।

বাংলা টেলিভিশন (Television) ইন্ডাস্ট্রির অত্যন্ত জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন রীতা দত্ত চক্রবর্তী (Rita Dutta Chakraborty)। মনে প্রাণে অভিনয়কে ভালোবেসে বালুরঘাট থেকে কলকাতায় এসেছিলেন তিনি। পা রাখেন থিয়েটার জগতে। খুব কম সময়ের মধ্যেই নিজের তুখোড় অভিনয় গুণের মাধ্যমে দর্শকদের মন জয় করে নেন তিনি। অভিনয় প্রতিভার জন্য ন্যাশানাল স্কুল অফ ড্রামা থেকে স্কলারশিপও পান রীতা।

বাংলা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক (Bengali Serial) ‘জননী’র হাত ধরে টেলি দুনিয়ায় ডেবিউ করেন রীতা। এরপর আরও বহু ধারাবাহিকে কাজের সুযোগ পান তিনি। স্রেফ মা কিংবা শাশুড়ির চরিত্রে নিজেকে সীমাবদ্ধ করে রাখেননি এই প্রতিভাময়ী অভিনেত্রী, বরং আরও বহু জটিল চরিত্রে তাঁকে দেখেছেন দর্শকরা।

বর্তমানে কার কাছে কই মনের কথা ধারাবাহিকে এক জাদরেল শাশুড়ির চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে এই অভিনেত্রীকে। এই ধারাবাহিকে তার চরিত্রটি পা থেকে মাথা পর্যন্ত নেগেটিভ। তবে এই নেগেটিভ হয়ে ওঠার পিছনে যে কারণগুলো রয়েছে সেই কারণগুলো অসাধারণ ভাবে ফুটিয়ে তুলছেন এই অভিনেত্রী।

গত পর্বে দর্শকরা জানতে পারেন শিমুলের শাশুড়ির সঙ্গে ঠিক কী কী অন্যায় অত্যাচার করা হয়েছিল। কী কী কারণে আজ তার শাশুড়ি এমন কঠোর হয়ে উঠেছে। এই সমস্ত কিছু তিনি এত সুন্দর ভাবে বলে চলেছিলেন, তার মধ্যে থাকা কষ্টগুলো তার অভিব্যক্তির মাধ্যমে এত সুন্দর ভাবে ফুটে উঠছিল যে তাকে দেখে প্রশংসায় পঞ্চমুখ দর্শক মহল। সত্যই রীতা দত্ত চক্রবর্তী মতন জাত অভিনেত্রী খুব কমই রয়েছেন টেলিভশনে জগতে।

Back to top button