সোনা রূপা ম্যাজিক এখনো অব্যাহত, কিন্তু জগদ্ধাত্রীকে ঠেক দিচ্ছে না ফুলকি! টিআরপি তালিকায় আবার চমক

এই মুহূর্তে বাংলা টেলিভিশনে (Bengali Television) চলছে জোরদার লড়াই। প্রতি সপ্তাহে বৃহস্পতিবার দর্শকরা অপেক্ষা করে থাকেন তাদের প্রিয় ধারাবাহিককে সবার শীর্ষে দেখবেন বলে। আর সেই অপেক্ষার অবসান ঘটিয়ে এসে গেছে বাংলা ধারাবাহিকের (Bangla Serial) টিআরপি (TRP) তালিকা। সাধারণত বৃহস্পতিবারই প্রকাশ্যে আসে মেগা সিরিয়ালের আগের সপ্তাহের মার্কশিট। জেনে নেয়া যাক দর্শকদের প্রিয় মেগা কেমন স্কোর করেছে।

বর্তমান যুগটাই টিআরপির যুগ। বিশেষ করে বাংলা বিনোদনের চ্যানেল গুলির ক্ষেত্রে টিআরপি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই ছোট্ট একটি জিনিস চাইলেই এক নিমিষে মাঝপথে বন্ধ করে দিতে পারে সদ্য শুরু হওয়া ধারাবাহিককেও। এমন উদাহরণ বাংলা বিনোদন জগতে কম নেই। তাই বর্তমানে ধারাবাহিক নির্মাতা, চ্যানেল এবং দর্শক প্রত্যেকের কাছেই টিআরপি একটি বড় এবং তার সাথে সাথে গুরুত্বপূর্ণ বিষয়।

এবার জেনে নেওয়া যাক এই সপ্তাহের টিআরপি টপারের নাম। এই সপ্তাহেও নিজের সিংহাসন ধরে রেখেছে স্টার জলসার এই জনপ্রিয় ধারাবাহিক। চলতি সপ্তাহে টিআরপি তালিকা প্রথম স্থান দখল করেছে ‘অনুরাগের ছোঁয়া’, যার প্রাপ্ত নম্বর ৮.১। বিগত কয়েক সপ্তাহ ধরে নিজের স্থানে অবিচল এই মেগা।

মাত্র কয়েকদিন হলো শুরু হয়েছে ফুলকি। এখনো একমাস হয়নি ধারাবাহিকের বয়স। আর শুরু হওয়ার পর থেকেই এই নিয়ে দ্বিতীয় বার জগদ্ধাত্রীর মত জনপ্রিয় ধারাবাহিককে টেক্কা দিল ফুলকি। টিআরপি তালিকায় তার প্রাপ্ত নম্বর ৭.৪। শুরুতেই যে ধারাবাহিকটি দর্শকদের মন জিতে নিয়েছে তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে তিন নাম্বার স্থানে রয়েছে জগদ্ধাত্রী। যার প্রাপ্ত নম্বর ৭.৩।

প্রতি সপ্তাহের মতন এই সপ্তাহেও নিম ফুলের মধু টিআরপি তালিকায় চতুর্থ স্থান দখল করেছে। এই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৬.৭। দীর্ঘ কয়েক সপ্তাহ ধরে নিজের স্থানে অবিচল রয়েছে এই ধারাবাহিক। তবে এই সপ্তাহে টিআরপি তালিকার পঞ্চম স্থান অধিকার করেছে বাংলা মিডিয়াম। প্রাপ্ত নম্বর ৬.৩।

Back to top button