TRP: টিআরপিতে অনুরাগের ছোঁয়ার জয় জয়কার, কিন্তু জ্যাস স্যানাল গেল ধসে! অবাক করা টিআরপি এই সপ্তাহের

দেখতে দেখতে কেটে গেলো একটা গোটা সপ্তাহ। চলে এলো আরো একটি বৃহস্পতিবার আর বেড়ে গেল দর্শকদের উত্তেজনা। প্রতি বৃহস্পতিবার করেই বাংলা ধারাবাহিক (Bengali Serial) প্রেমি দর্শকদের উত্তেজনা এবং আগ্রহ আরও দশ গুণ বেড়ে যায়। কারণ প্রতি সপ্তাহে বৃহস্পতিবার করেই প্রকাশ পায় এই টিআরপি (TRP) তালিকা।

বর্তমানে ধারাবাহিক গুলির ক্ষেত্রে টিআরপির গুরুত্ব ঠিক কতটা সেটা প্রতিটি ধারাবাহিক প্রেমি মানুষই জানেন। এখন আর বাংলা বিনোদনের জগৎ আগের মতন প্রতিযোগিতাহীন ভাবে চলেনা। তাতে এসেছে অনেক বদল। এখন প্রতিটি ধারাবাহিকের মধ্যেই চলে একটি অলিখিত প্রতিযোগিতা। যার ফলাফল স্বরূপ প্রকাশ পায় টিআরপি তালিকা। ভালো ফলাফল করতে না পারলে ধারাবাহিকটি চলবে নচেৎ চলবেনা।

বেশ কিছু সপ্তাহ ধরে টিআরপির প্রথম পাঁচে অবস্থান করা ধারাবাহিকগুলির মধ্যে চলছে জোরদার টক্কর। যে কোন মুহূর্তে যে কোন ধারাবাহিক একে অপরকে টেক্কা দিয়ে স্থান দখল করতে পারে। তাই দর্শকরা এইবার একটু বেশিই উত্তেজনা বোধ করছেন। তাদের ধারণা চলতি সপ্তাহেও বেশ বড় সর বদল হতে চলেছে তালিকায়।

বহুদিন ধরেই প্রথম স্থান থেকে সরে গিয়েছিল অনুরাগের ছোঁয়া। আগের সপ্তাহেও তার জায়গা নিয়েছিল জগদ্ধাত্রী। তবে এই সপ্তাহে ফের সিংহাসনের ফিরে এলো রাজা। প্রথম স্থান অধিকার করেছে অনুরাগের ছোঁয়া। টিআরপি তালিকায় এই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৮.৮। এরপরই নাম রয়েছে ফুলকির। টিআরপিতে ৮.৩ পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে এই ধারাবাহিক। এতদিন তৃতীয় স্থানে অবস্থান করছিল এই ধারাবাহিক। এই সপ্তাহে জগদ্ধাত্রীকে টেক্কা দিয়ে একেবারে দ্বিতীয় স্থানে নিজের নাম লেখালো ফুলকি।

টিআরপি তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে নিম ফুলের মধু ধারাবাহিকের নাম। টিআরপিতে এই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৮.২। এই সপ্তাহের টিআরপিতে নিম ফুলের মধু ধারাবাহিকের পারফরম্যান্স সত্যিই অভাবনীয়। বহুদিন ধরে চতুর্থ অথবা পঞ্চম স্থানে দেখা যেত এই ধারাবাহিকটিকে তবে এই সপ্তাহে ফুলকির পাশাপাশি এই ধারাবাহিকটিও জগদ্ধাত্রীকে টেক্কা দিয়ে তৃতীয় স্থান দখল করেছে।

৮.০ পেয়ে চতুর্থ স্থান অধিকার করেছে জগদ্ধাত্রী। এর আগে শেষ কবে টিআরপি তালিকায় এত নিচে চলে গিয়েছিল এই ধারাবাহিকের নাম সেটা হয়তো মনে পড়ে না দর্শকদের। ধারাবাহিকের জনপ্রিয়তায় যে ভাটা পড়েছে তা বলাই বাহুল্য। পঞ্চম স্থানে রয়েছে রয়েছে সবার প্রিয় রাঙা বউ। টিআরপি তালিকায় এই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৭.৫।

প্রথমঃ অনুরাগের ছোঁয়া ৮.৮
দ্বিতীয়ঃ ফুলকি ৮.৩
তৃতীয়ঃ নিম ফুলের মধু ৮.২
চতুর্থঃ জগদ্ধাত্রী ৮.০
পঞ্চমঃ রাঙা বউ ৭.৫

Back to top button