আবার প্রথম পাঁচে ‘হরগৌরী পাইস হোটেল’! ‘অনুরাগের ছোঁয়া’ প্রথম হলেও ‘ফুলকি’, ‘জগদ্ধাত্রী’ কোথায়? জেনে নিন আজকের টিআরপি

দেখতে দেখতে চলে এলো আরো একটা বৃহস্পতিবার। প্রতি সপ্তাহের একটি দিন দর্শকরা অধীর আগ্রহে অপেক্ষা করে বসে থাকেন। আর টিআরপি (TRP) তালিকা প্রকাশ পাওয়ার পরেই তাদের সেই অপেক্ষার অবসান ঘটে। সোজা ভাষায় বলতে গেলে এই বৃহস্পতিবার করেই বাংলা ধারাবাহিক (Bengali Serial) গুলি যে প্রতিযোগিতায় শামিল হয়েছে তার একটি ফলাফল প্রকাশ পায়। আর সেখানেই দর্শকরা নিজেদের পছন্দের ধারাবাহিক গুলিকে শীর্ষস্থানে দেখতে উদ্ভিদ হয়ে থাকেন।

আজকের যুগে দাঁড়িয়ে বাংলা ধারাবাহিক গুলির টেলিভিশনের পর্দায় টিকে থাকার জন্য যে জিনিসটি সবচেয়ে বেশি প্রয়োজন সেটি হলো টিআরপি। এই টিআরপি হলো একমাত্র পদ্ধতি বা উপায়, যায় দ্বারা ধারাবাহিকগুলো বছরের পর বছর কোন পরিবর্তন ছাড়াই একই স্লটে টিকে থাকতে পারে। টিআরপি না থাকলে চ্যানেল সেই ধারাবাহিক থেকে সরিয়ে দেওয়ার জন্য দুবারো ভাবে না।

প্রতি সপ্তাহের মতন এই সপ্তাহেও নিজের জায়গায় অনড় স্টার জলসার সব থেকে জনপ্রিয় ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। রাজার জায়গা দখল করা অত সহজ নয়। আর এই কথাই বারবার প্রমাণ করছে এই ধারাবাহিক। টিআরপি তালিকায় ৮.৬ পেয়ে শীর্ষস্থানে রাজ করছে অনুরাগের ছোঁয়া। অন্যদিকে তার ঠিক নিচেই অর্থাৎ দ্বিতীয় স্থানে রয়েছে জগদ্ধাত্রী। নিজেদের আকর্ষণীয় গল্প অত্যাধুনিক প্লট এবং অ্যাকশন সব মিলিয়ে চ্যানেল টপার এই ধারাবাহিক। সিআরপিতে এই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৭.৮।

অন্যদিকে জি বাংলায় সদ্য শুরু হওয়া ধারাবাহিক ফুলকিও সেই শুরু থেকেই নিজের জায়গা এক থেকে পাঁচের মধ্যেই টিকিয়ে রেখেছে। এই ধারাবাহিকের প্রাপ্ত স্থান তৃতীয় এবং টিআরপি তালিকায় প্রাপ্ত নম্বর ৭.৩। নজর কাড়া বিষয় হল নিম ফুলের মধুর ফের নিজের স্থান হারানো। বেশ কিছু সপ্তাহ চতুর্থ স্থান দখল করে রাখলেও মাঝে একবার স্থানচ্যুত হয় এই ধারাবাহিক। ফের নিজের স্থানে ফিরে আসে, কিন্তু বর্তমানে আবারও পাঁচের মধ্যে নিজেকে রাখতে পারল না নিম ফুলের মধু। সেই জায়গায় চতুর্থ স্থান দখল করল রাঙা বউ। প্রাপ্ত নম্বর ৬.৭।

যাকে নিয়ে না বললেই নয় সে হলো পঞ্চম স্থান অধিকারী, হরগৌরী পাইস হোটেল। চলতি সপ্তাহে এই ধারাবাহিক পিআরপি তালিকায় এক থেকে পাঁচের মধ্যে নিজেকে আনতে সফল হয়েছে। ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৬.৬। মাঝে একবার ধারাবাহিক ১ থেকে ৫ এর প্রবেশ করলেও আবারো স্থানচ্যুত হয়েছিল। কিন্তু এই মুহূর্তে চলা ধারাবাহিকের আকর্ষণীয় প্লট আবার ধারাবাহিক থেকে এক থেকে পাঁচ এর মধ্যে নিয়ে এসেছে।

Back to top button