Abhijeet Bhattacharya: শাহরুখকে স্টার বানিয়েছিলেন অভিজিৎ ভট্টাচার্য! এখন যে পর্যায়ে নিচে নেমেছে শাহরুখ তার জন্য আর গাইতে ইচ্ছে করে না অভিজিতের! মনের ভেতর জমা ক্ষোভ থেকে নিলেন বড় সিদ্ধান্ত

একটা সময় বলিউডে শাহরুখ খানের গান মানেই অভিজিৎ ভট্টাচার্য। সেটা শাহরুখ খানের প্রতিটি বিবর্তনের অধ্যায়ে ছিল অব্যাহত। এখন ধীরে ধীরে আরো কিছু গায়ক উঠে এসেছে যারা শাহরুকের জন্য গেয়েছে এবং তাকে সুপারস্টার করে তুলেছে। ধীরে ধীরে অভিজিৎ ভট্টাচার্যকে ভুলতে বসেছে বলিউড।

৮০ থেকে ৯০ এর দশকে হিন্দি ইন্ডাস্ট্রির এমন একজন তারকা অভিজিৎ যার গলায় এমন কোন সুপারস্টার নেই যার গান শোনা যায়নি। বিশেষ করে শাহরুখ খানের সব ছবিতে তার গান থাকবেই এমনটাই ছিল স্বাভাবিক এবং অলিখিত নিয়ম হয়ে উঠেছিল। অথচ এখন আর শাহরুখের জন্য গান গাইতে চান না তিনি। কেনো?

প্রায় 2 দশক ধরে শাহরুখের সঙ্গে অভিজিতের গান এই দৃশের সঙ্গে পরিচিত ছিল দর্শক। কিন্তু ধীরে ধীরে পরিস্থিতি এবং দৃশ্য দুটোই পাল্টেছে। শাহরুখ এবং অভিজিৎ জুটি ভেঙ্গে গেছে। জি বাংলার বিখ্যাত অনুষ্ঠানে এসে সেই নিয়ে নিজের মনের কথা প্রকাশ করে ফেললেন এই বিখ্যাত গায়ক।

সঞ্চালক প্রশ্ন করেছিলেন একসময় শাহরুখের লিপে সব থেকে বেশি গান শোনা যেত অভিজিতের। কেন এত পছন্দ করত দর্শকরা? উত্তরে গায়ক বলেছিলেন আগে গানের মধ্যে বাস্তবতা ছিল। কিন্তু এখন চলে লুঙ্গি ড্যান্স। তাই স্পষ্ট গায়ক বলে দিলেন যারা এই পর্যায়ে নেমে গেছে তাদের জন্য আর গান গাইতে ইচ্ছে করে না।

রাগ এখানেই মেটেনি। পাশাপাশি আরও একটি কঠিন বিষয় তুলে ধরলেন যে এখন ছবির টাইটেল কার্ডে গায়ক গায়িকার নাম সবার শেষে আসে যখন হল ছেড়ে দর্শক বেরিয়ে যায়। এদিকে অভিনেতা অভিনেত্রীরা মঞ্চে উঠলেই গায়ক নায়িকাদের জন্যই তারা সফল এমনটা বলতে থাকে।

এই রাগ থেকে একটা বড় সিদ্ধান্ত নিয়েছিলেন অভিজিৎ ভট্টাচার্য। তিনি স্পষ্ট বলে দিয়েছিলেন তার গানের জোরে শাহরুখ এত বড় হয়েছে। এমনকি শুধু শাহরুখ নয় সইফ আলি খান, অক্ষয় কুমার তাদেরকেও স্টার বানিয়েছেন অভিজিৎ। কিন্তু এখন আর তিনি শাহরুখের জন্য গান গাইবেন না।

Back to top button